সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

খবরের শিরোনাম:
১২ কোটি টাকা ব্যয়ে রাজনগরে সড়ক সংস্কারের ভিত্তিপ্রস্তর করলেন এমপি জিল্লুর রহমান আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে -এমপি আবু জাহির ভারতের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের সিলেটে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল রাজনগরে চোলাই মদসহ আটক -১ দেড়শ রানেই ভারতকে আটকাল বাংলাদেশ হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলেয়া আক্তারকে শায়েস্তাগঞ্জের বাণীর সম্মাননা প্রদান শায়েস্তাগঞ্জ নদীতে গোসল করতে নেমে ২ ভাই নিখোঁজের পর একজনের লাশ উদ্ধার আজমিরীগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে প্রশিক্ষন না করানো ও সম্মানহানিকর বক্তব্যের অভিযোগ

আজমিরীগঞ্জে সেতু থাকলেও নেই সংযোগ সড়ক, দুর্ভোগে এলাকাবাসী

আজমিরীগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জের শিবপাশা ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামের কদমতারা মহল্লার ভাগুলিপাড়া (পুবের বাড়ি) এলাকা। প্রায় শতাধিক পরিবারের কয়েকশ স্কুল-কলেজ শিক্ষার্থীসহ জনসাধারণের যাতায়াতের দুর্ভোগ কমাতে ধুলিয়া খালের ওপর সেতু নির্মাণ করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে আট মিটার (২৮ ফিট) লম্বা সেতু নির্মাণ হলেও সংযোগ সড়ক না থাকায় সেতুর সুফল ভোগ করতে পারছেন না এলাকাবাসী।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বলছেন, কয়েক মাসে পূর্বে যোগদান করায় বিষয়টি সম্পর্কে তিনি অবগত ছিলেন না। তবে তিনি খোঁজ নিয়ে জেনেছেন সেতুটি নির্মাণের পর বিভিন্ন জটিলতায় সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি এখনো।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৫-১৬ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে পশ্চিমভাগ কদমতারা গ্রামের ধুলিয়া খালের ওপর ২৩ লাখ ৮৩ হাজার টাকা ব্যয়ে সেতুটি নির্মাণ করা হয়।

নির্মাণের পর কেটে গেছে প্রায় আট বছর। এই দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সেতুর উভয় পাশে করা হয়নি কোনো সংযোগ সড়ক। আর এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে পড়ুয়া শিক্ষার্থীদের। শিক্ষাপ্রতিষ্ঠানে আসা-যাওয়াসহ গ্রামের নারী পুরুষদের চিকিৎসাসেবা ও বিভিন্ন কাজে উপজেলা সদর এবং জেলা শহরে যাওয়া-আসায় সমস্যার মুখে পড়তে হচ্ছে।

সরেজমিনে আলাপকালে পশ্চিমভাগ কদমতারা গ্রামের সস্তু মিয়া কালবেলাকে বলেন, দীর্ঘদিন আগে সেতুটি নির্মাণ করা হলেও সংযোগ সড়ক না থাকায় সেতুটি এলাকাবাসীর দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কোনো কাজেই আসছে না সেতুটি।

এলাকার বয়োবৃদ্ধ বাবুল মিয়া জানান, সেতুটির সংযোগ সড়ক না থাকায় শীতকালে মাটির বস্তা ফেলে কোনো রকমে চলাচল করা গেলেও বর্ষায় কাঁদা পানি মাড়িয়ে মূল সড়কে যেতে হয়। বিশেষ করে বয়োবৃদ্ধ, মহিলা ও স্কুলগামী ছোট বাচ্চাদের দুর্ভোগ পোহাতে হয় বেশি।

সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের সদস্য মুহিবুর হাসান দুলু জানান, সেতুটি এলাকাবাসীর চলাচলের দুর্ভোগ কমাতে নির্মাণ করা হলেও সংযোগ সড়কের অভাবে এটি তেমন কাজে আসছে না।

শিবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নলীউর রহমান তালুকদার বলেন, নির্মাণের পর সংযোগ সড়কের অংশে ব্যক্তি মালিকানাধীন ভূমি জটিলতায় আজ অবদি সংযোগ সড়ক নির্মাণ সম্ভব হয়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুবোধ মন্ডল  বলেন, কয়েক মাস আগে আজমিরীগঞ্জ উপজেলায় যোগদান করেছি। খোঁজ নিয়ে জানতে পেরেছি কিছু জটিলতায় সংযোগ সড়কটি নির্মাণ করা সম্ভব হয়নি। সরেজমিন পরিদর্শন করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.